Thursday , January 18 2018
Home / তদন্ত প্রতিবেদন / জিএমএ’র সুপারিশে অবৈধ বিদ্যুৎ সংযোগ !

জিএমএ’র সুপারিশে অবৈধ বিদ্যুৎ সংযোগ !

তানোর (রাজশাহী) প্রতিনিধি
রাজশাহী পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) প্রকৌশলী মোজাম্মেল হকের সুপারিশে সেচ মটরের বিচ্ছিন্ন করণ অবৈধ সংযোগে ফের নতুন করে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। চলতি বছরের ১১ জানুয়ারী বৃহ¯প্রতিবার এ ঘটনায় এলাকাবাসির পক্ষে সোনা কাজী বাদি হয়ে সেচ মটরের অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করণের দাবিতে চেয়ারম্যান পল্লী বিদ্যুৎ সমিতি, পরিচালক পল্লী বিদ্যুৎ সমিতি ও দূর্নীতি দমন কমিশন বরাবর লিখিত অভিযোগ করেছেন। এদিকে (জিএম) কর্মকর্তার এমন অনৈতিক কর্মকান্ডের খবর ছড়িয়ে পড়লে সংশ্লিষ্ট বিভাগে ব্যাপক তোলাপাড় সৃষ্টি হয়েছে উঠেছে সমালোচনার ঝড়।
অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, তানোরের পাঁচন্দর ইউপির কচুয়া মৌজায় কচুয়া গ্রামের বাসিন্দা তৈয়ব কাজীর পুত্র তমির কাজী গভীর নলকুপের (স্কীম) কমান্ড এরিয়ায় সেচ নীতিমালা লঙ্ঘন করে অবৈধ (এসটিডাব্লিউ) সেচ মটর স্থাপন ও বিদ্যুৎ সংযোগ দিয়েছেন। রাজশাহী পল্লী বিদ্যুৎ সমিতি (তানোর) এরিয়া কর্মকর্তাগণ সরেজমিন তদন্তে গিয়ে সেচ নীতিমালা লঙ্ঘন করে অবৈধভাবে সেচ মটর স্থাপন ও বিদ্যুৎ সংযোগ নেয়ার অভিযোগে মটরের বিদ্যুৎ সংযোগ বিছিন্ন করে দিয়েছেন। কিšত্ত রাজশাহী পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) মোজাম্মেল হক রহস্যজনক কারণে ওই মটরের বিছিন্ন করা অবৈধ সংযোগে ফের সংযোগ দেয়ার নির্দেশনা দিয়েছেন। এদিকে একই মটরে পর পর তিনবার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ও পুনঃরায় সংযোগ দিয়ে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তারাগণ রীতিমতো ইঁদুর-বিড়াল খেলা শুরু করেছে। এ ঘটনায় স্থানীয়দের মধ্যে চরম অসন্তোষ বিরাজ করছে। ওই মটরে অবৈধ বিদ্যুৎ সংযোগ দেয়াকে কেন্দ্র করে যেকোনো সময় বিবাদমান দুটি পক্ষের মধ্যে রক্তক্ষয়ি সংঘর্ষ বা থুন-জখমের মতো ঘটনা ঘটতে পারে বলে এলাকাবাসি শঙ্কিত হয়ে উঠেছে। এব্যাপারে রাজশাহী পল্লী বিদ্যুৎ সমিতির তানোর এরিয়া ম্যানেজার (এজিএম) সানোয়ার হোসেন বলেন, ওই মটরের অবৈধ বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছিল সত্য, তবে এলাকার কৃষকদের অনুরোধে এক মাসের জন্য সংযোগ দেয়া হয়েছে। এব্যাপারে রাজশাহী পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) প্রকৌশলী মোজাম্মেল হক বলেন, এলাকার গণমাধ্যম কর্মী ও বিশিষ্টজনদের অনুরোধে স্কীমের ফসল রক্ষার ওই মটরে মাত্র এক মাসের জন্য বিদ্যুৎ সংযোগ দিতে বলা হয়েছে।

বিষয়টি তাঁর জানা নাই। তিনি বলেন,এবিষয়ে বিস্তারিত খোঁজখবর নিয়ে দেখা হবে অভিযোগের সত্যতা পাওয়া গেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা বলে তিনি জানান।

Check Also

‘ছবি বাইরে গেলে …খবর আছে’

  স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে | নিকলীতে বিএনপির কালো পতাকা মিছিলে পুলিশের হামলার ছবি ধারণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *