Wednesday , January 17 2018
Home / বাংলাদেশ / হলি আর্টিজান: রিপন ও খালেদ নামে দুই পরিকল্পনাকারী চিহ্নিত

হলি আর্টিজান: রিপন ও খালেদ নামে দুই পরিকল্পনাকারী চিহ্নিত

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর হলি আর্টিজানে ভয়াবহ জঙ্গি হামলার পরিকল্পনাকারী হিসেবে মামুনুর রশীদ রিপন ও শরিফুল ইসলাম খালেদ নামে আরো ২ জনকে চিহ্নিত করেছে কাউন্টার টেররিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইমের প্রধান মনিরুল ইসলাম। চ্যানেল টোয়েন্টিফোর টিভি

পুলিশের বিশেষায়িত এই বাহিনীর প্রধান জানান, এই মামলার চার্জশিট দেয়া হবে এ মাসে।

আর ময়না তদন্তকারী চিকিৎসক বলছেন, চূড়ান্ত রিপোর্ট পুলিশের কাছে জমা দেয়া হয়েছে।

কাউন্টার টেররিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইমের প্রধান মনিরুল ইসলাম বলেন, পুরো পরিকল্পনার প্রধানদেরও এই তদন্তের আওতায় নিয়ে আসা হয়েছে। যারা জীবিত আছে তাদের নামে সরাসরি চার্জশিট যাবে। আর যারা মারা গেছে তাদের বিরুদ্ধে অভিযোগ থাকবে কিন্তু চার্জশিটে তাদের নাম উল্লেখ করা হবে না।

তিনি জানান, তদন্ত শেষ হয়েছে এখন চার্জশিট লেখার কাজ চলছে। হলি আর্টিজানের এ দুজন হামলাকারীর নামও থাকবে চার্জশিটে। এ তদন্তের ৩ জন এখনো ধরা পড়েনি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ খান বলেন, নিহত জঙ্গিরা আত্মহত্যা করেছিল।

২০১৬ সালের ১ জুলাই রাতে রাজধানীর কূটনৈতিকপাড়ার ভেতরে অবস্থিত এই রেস্তোরাঁটিতে অতর্কিতে হামলা চালায় জঙ্গিরা।পরদিন সকাল পর্যন্ত চলা ওই হামলা ও পরবর্তীতে আইন-শৃঙ্খলাবাহিনীর অভিযানে দুই পুলিশ কর্মকর্তাসহ ২২ জন দেশি-বিদেশি নাগরিক ও ৫ জঙ্গি নিহত হন। এছাড়াও ওই ঘটনায় একজন শেফ ঘটনাস্থলে ও আরেকজন চিকিৎসাধীন অবস্থায় মারা যান, তাদের প্রথমে সন্দেহভাজন হিসেবে দেখা হলেও এখনও তাদের বিরুদ্ধে জঙ্গি সম্পৃক্ততার কোনও তথ্য পায়নি পুলিশ। এ হামলার ঘটনায় এখন পর্যন্ত ৩৫ জনের সম্পৃক্ততা পেয়েছে পুলিশ।

Check Also

শিক্ষার্থীদের খুলি উড়িয়ে দেওয়ার হুমকি

নিজস্ব প্রতিবেদক: বছর বছর বেতন বৃদ্ধি বন্ধসহ আট দফা দাবিতে আন্দোলনে নামা বেসরকারি এম এইচ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *