Wednesday , January 17 2018
Home / বাংলাদেশ / তৃণমূল অবহেলিত মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করছে সরকার’

তৃণমূল অবহেলিত মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করছে সরকার’

বিশেষ প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একটি দেশকে যদি স্বাবলম্বি করতে হয় শুধুমাত্র যারা ধনী শ্রেণীর তাদের ধনী বানানোর প্রয়োজন নেই। বরং যারা দরিদ্র তৃণমূলে পড়ে আছে অবহেলিত তাদের ভাগ্য পরিবর্তন করতে হবে। তিনি বলেন, গ্রামের মানুষ তাদের সুযোগ সুবিধা দিতে হবে। সে দিক লক্ষ্য রেখেই সরকার তৃণমূলে কাজ করছে।

বৃহস্পতিবার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উন্নয়ন মেলা-২০১৮ এর উদ্বোধন কালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা এসব কথা বলেন। রাজধানীর শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে ঢাকা জেলা প্রশাসনের আয়োজনে তিন দিনব্যাপী এই মেলা হচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি শুধু ক্ষমতাকে কুকৃতজ্ঞ করা এবং নিষকণ্ঠ করার জন্য একটার পর একটা কুসংগঠন করেছে। তারা প্রায় ১৯টির মতো কুসংগঠন গঠন করেছে। মুক্তিযোদ্ধার সাময়িক অফিসার এবং সৈনিক থেকে শুরু করে হাজার হাজার মানুষকে জীবন দিতে হয়েছে। কিন্তু বাংলাদেশের সাধারণ মানুষ বঞ্চিত এবং শুষিত থেকে গেছে। তাদের ভাগ্যে কোনো পরিবর্তন হয়নি। নিজেদের ভাগ্য গড়তে বিএনপি যতটুকু ব্যস্ত ছিলো জনগণ ততটুকুই অবহেলিত ছিলো।

২১ বছর পর বাংলাদেশ আওয়ামী লীগ সরকার ১৯৯৬ সালে ক্ষমতায় আসে। ১৯৯৬-২০০১ বাংলাদেশের মানুষের জন্য অন্য এক যুগ। কারণ ২১ বছর পর জনগণ উপলদ্ধি করেছিল সরকার সত্যি জনগণের জন্যেই কাজ করে। তখনই বাংলাদেশ খাদ্যে স্বয়ং সম্পূর্ণতা অর্জন করে।

প্রধানমন্ত্রী আরো বলেন, আমরা ক্ষমতায় এসে বিদ্যুৎ মাত্র ১৬শ মেগাওয়াট পেয়েছিলাম। তা বৃদ্ধি করে করা হয়েছিল ৪৩০০ মেগাওয়াটে উন্নিত হয়। সেই সাথে সাক্ষরতার হার ছিলো ৪৫ ভাগ। তা বৃদ্ধি করে ৬৫.৫ ভাগে উন্নিত করে আওয়ামী লীগ সরকার। প্রতি জেলাকে নিরক্ষতা মুক্ত জেলা হিসেবে আওয়ামী লীগ সরকার ঘোষণা করে। এবং সেভাবেই কর্মসুচি গ্রহণ করা হয় এবং বাস্তবায়ন করা হয়। যার কারণে উনোস্কো পুরষ্কার দিয়েছিলো।

সাধারণ মানুষকে স্বাস্থ সেবা দেওয়ার জন্য কমিনিউটি ক্লিনিক নিমার্ন করা হয়েছিল। ১১ হাজার বিল্ডিং করা হয়েছিল, মানুষ তার সুফল পেতে শুরু করেছিল।

তিনি বলেন, আওয়ামী লীগ যেসব উন্নয়ন করেছিল বিএনপি ক্ষমতায় আসার পর সেগুলো বাস্তবায়ন নিয়ে বিএনপির মাথা ব্যাথা ছিল না। তাদের মাথা ব্যাথা ছিল কিভাবে আওয়ামী লীগের নেতা-কর্মীদের ওপরে হামলা করবে। কিভাবে লুটপাট করবে, মানি লন্ডারিং করবে।

তিন দিনব্যাপী উন্নয়ন মেলায় আলোচনা সভা ছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দেশের মুক্তিযুদ্ধ ও আর্থ-সামাজিক উন্নয়নের নানা দিক তুলে ধরা হবে। সূত্র: সময় টিভি

Check Also

শিক্ষার্থীদের খুলি উড়িয়ে দেওয়ার হুমকি

নিজস্ব প্রতিবেদক: বছর বছর বেতন বৃদ্ধি বন্ধসহ আট দফা দাবিতে আন্দোলনে নামা বেসরকারি এম এইচ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *