Wednesday , January 17 2018
Home / আন্তর্জাতিক / ক্যালিফোর্নিয়ায় দুর্যোগে মৃতের সংখ্যা বেড়ে ১৭

ক্যালিফোর্নিয়ায় দুর্যোগে মৃতের সংখ্যা বেড়ে ১৭

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের দক্ষিণাঞ্চলে কাদামাটির প্রবল প্রবাহের পর বুধবার উদ্ধারকর্মীরা হেলিকপ্টার ও বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত কুকুরের সাহায্যে হতাহতদের সন্ধানে তল্লাশি অভিযান অব্যাহত রেখেছে। এতে মৃতের সংখ্যা বেড়ে ১৭ জনে দাঁড়িয়েছে। এই এলাকায় অপরাহ্ উনফ্রেসহ বেশ কয়েকজন সেলেব্রিটি বাস করেন।
মন্টেসিটো ও অন্যান্য শহর মঙ্গলবার ভারী বৃষ্টিপাত ও নদীগুলোর তীব্র ঢেউয়ের প্রভাবে কোমর সমান কাদামাটির স্রোতে তলিয়ে যায়। পাহাড়ি ঢলে সান্তা লস অ্যাঞ্জেলসের উত্তর-পশ্চিমাঞ্চলীয় কাউন্টি সান্তা বারবারার বিভিন্ন এলাকা কাদাপানিতে সয়লাব হয়ে যায়। লস অ্যাঞ্জেলসে গত মাসেই ভয়াবহ দাবানল ঘটে। স্থানীয়রা সেই ক্ষতি কাটিয়ে না উঠতেই সর্বশেষ এই প্রাকৃতিক দুর্যোগ হানা দিল।
কর্তৃপক্ষ জানিয়েছে, অন্তত ২৫ জন আহত হয়েছে। প্রাথমিক অবস্থায় আকাশপথে ৫০ বাসিন্দাকে উদ্ধার করা হয়েছে। এছাড়াও আরো বেশ কয়েকজনকে সড়ক পথে সরিয়ে নেয়া হয়েছে। কোন কোন এলাকায় এখনো দাবানলের ধ্বংসলীলার চিহ্ন রয়ে গেছে। সেখানে এখনো বেশ কয়েকটি বাড়িঘর সম্পূর্ণভাবে ধ্বংস হয়ে গেছে।
তবে আশপাশের বেশ কয়েকটি অক্ষত রয়েছে। পার্শ্ববর্তী কার্পিনরেরিয়ার বাসিন্দা রিচার্ড ট্রাগোনিয়া বলেন, ‘আগুনই এমন পরিস্থিতি তৈরি করেছে। ছাইভস্মগুলো পানির তোড়ে নিচে নেমে এসেছে।’

Check Also

আরো দুজন পর্ণ তারকাকে হোটেল রুমে নিয়েছিলেন ট্রাম্প!

আন্তর্জাতিক ডেস্ক: সম্প্রতি এক পর্ণ তারকাকে মুখ বন্ধ রাখার জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *