Thursday , January 18 2018
Home / বাংলাদেশ / পুলিশের বেতন আমরা যতটা বাড়িয়েছি বিশ্বের কেউ তা পারেনি

পুলিশের বেতন আমরা যতটা বাড়িয়েছি বিশ্বের কেউ তা পারেনি

সাবরিনা সুইটি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ক্ষমতায় আসার পর পুলিশের বেতন যে পরিমাণ বাড়িয়েছি পৃথিবীর কোনও দেশের সরকার এটা পারেনি। আমরা পেরেছি কারণ আমাদের অর্থনীতি যথেষ্ট গতিশীল ও শক্তিশালী। দেশের আইনশৃঙ্খলা উন্নয়নে আমরা কাজ করছি। আইনশৃঙ্খলা খাতের খরচ ব্যয় নয়, উন্নয়ন। সূত্র: যমুনা টিভি

‘জঙ্গি ও মাদকের প্রতিকার বাংলাদেশ পুলিশের অঙ্গীকার’ প্রতিপাদ্য বিষয় নিয়ে সোমবার (৮-১২ জানুয়ারি পর্যন্ত) থেকে শুরু হয়েছে ৫ দিন ব্যাপি পুলিশ সপ্তাহ। রাজারবাগ পুলিশ লাইন্সে পুলিশ সপ্তাহ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ যত এগিয়ে যাবে ততবেশি এদেশকে উন্নত করতে সক্ষম হবো। লাখও শহীদের রক্তের বিনিময়ে এ স্বাধীনতা অর্জন করেছি। আমরা চাই বাংলাদেশকে ক্ষুদামুক্ত, দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে গড়ো তোলবো। কারো কাছে হাত পেতে নয়, মাথানত করে নয়। মহান মুক্তিযুদ্ধে বিজয়ী জাতি হিসেবে মাথা উঁচু করে বিশ্ব দরবারে চলতে চাই। আমরা নিজের পায়ে দাঁড়াতে চাই, নিজেদের সম্পদ দিয়ে নিজেদের দেশকে গড়ে তোলতে চাই। যেন বিশ্বসভায় সবসময় বিজয়ী জাতি হিসেবে মাথা উঁচু করে চলতে পারি।

তিনি বলেন, সে কথা মনে রেখেই আমরা সে সুনির্দিষ্ট লক্ষ্যমাত্রা নির্দিষ্ট করেছি ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করবো। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে উন্নত সমৃদ্ধদেশ। দক্ষিণ এশিয়ার বাংলাদেশকে আমরা উন্নত সমৃদ্ধদেশ হিসেবে প্রতিষ্ঠিত করবো। ২০২০ সালে আমরা বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী পালন করবো। তাই সকলকে একযুগে কাজ করার আহ্বান, পুলিশবাহিনীর প্রতিটি সদস্যকে আন্তরিক ধন্যবাদ জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, দেশের শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে পুলিশ বাহিনীর বিরাট ভূমিকা আছে। ২০১৬ সালে গুলশান ও শোলাকিয়ার ঘটনার পর পুলিশ দক্ষতার সঙ্গে জঙ্গিদের নির্মূলে কাজ করে যাচ্ছে। এ পর্যন্ত যেসব আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য শহীদ হয়েছেন তাদের জাতি স্মরণ করবে।

Check Also

শিক্ষার্থীদের খুলি উড়িয়ে দেওয়ার হুমকি

নিজস্ব প্রতিবেদক: বছর বছর বেতন বৃদ্ধি বন্ধসহ আট দফা দাবিতে আন্দোলনে নামা বেসরকারি এম এইচ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *