Wednesday , January 17 2018
Home / খেলাধুলা / ত্রিদেশীয় সিরিজের টিকিট সংগ্রহ করবেন যেভাবে

ত্রিদেশীয় সিরিজের টিকিট সংগ্রহ করবেন যেভাবে

স্পোর্টস ডেস্ক: টিকিট কালোবাজারি নিয়ে বরাবরই সমালোচনার মুখে পড়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দেশের মাটিতে আন্তর্জাতিক কোনো খেলার সময়, এমনকি বিপিএল চলাকালেও টিকিট নিয়ে বেশ সমস্যা দেখা যায়।

আসন্ন ত্রিদেশীয় সিরিজে তাই টিকিটের ব্যাপারে বেশ সতর্ক থাকবে ক্রিকেট বোর্ড। টিকিটের কালোবাজারি রোধ করার জন্য ইতিমধ্যেই নেয়া হয়েছে বিভিন্ন রকমের পদক্ষেপ।

জানা গেছে, এবারের ত্রিদেশীয় সিরিজে অধিকাংশ টিকিট বিক্রি হবে অনলাইনে। তবে নির্দিষ্ট বুথেও থাকছে টিকিট। কিন্তু তা শুধুমাত্র ম্যাচের দিনে। স্টেডিয়ামে উপস্থিত থাকবে মোবাইল কোর্টও।

রবিবার নিজেদের মধ্যে সভা শেষ করে টিকিট সংক্রান্ত এসব তথ্য জানিয়েছেন বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। নিজাম উদ্দিন সুজনের ভাষ্যমতে,

“তাৎক্ষণিকভাবে মোবাইল কোর্ট বসানোর একটি পরিকল্পনাও সরকারের রয়েছে এবং সে ব্যাপারে একটি নির্দেশনাও ইতোমধ্যে দেয়া হয়েছে। ডিএমপির সাথে আমাদের সভাশেষে কমিশনার তার সংশ্লিষ্ট পুলিশ প্রশাসনকে এই কার্যক্রমে সহযোগিতা করতে নির্দেশনা প্রদান করেছেন।”

আরেকটি বিষয় হচ্ছে, ম্যাচ চলার সময় কীভাবে ছড়িয়ে পড়ে ক্রিকেট জুয়া (বেটিং), সর্বশেষ বিপিএলের আসরেই তা দেখা গেছে। সদ্য সমাপ্ত বিপিএল চলাকালীন মাঠ থেকেই দেশী-বিদেশী ৭২ জুয়াড়িকে আটক করেছে বিসিবির দুর্নীতি দমন ইউনিট (আকসু)।
তবে, জুয়ার জন্য নির্দিষ্ট কোনো আইন না থাকায় তাদের আইনের আওতায় এনে সুনির্দিষ্ট কোনো শাস্তি দেয়া সম্ভব হয়নি। তাদের প্রত্যেককেই জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দিতে হয়েছে। তবে, বিষয়টি বেশ গুরুত্বসহকারে নিয়েছে বিসিবি।

আসন্ন ত্রিদেশীয় ও শ্রীলঙ্কা সিরিজ শুরুর আগে জুয়াড়িদের আইনের আওতায় আনার ব্যবস্থা চূড়ান্ত করেছে বিসিবি। আন্তঃ মন্ত্রনালয়ের বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী আসন্ন এই দুই সিরিজেই ঢাকা, চট্টগ্রাম ও সিলেট ভেন্যুতে মোবাইল কোর্ট বসিয়ে জুয়াড়িদের জেল কিংবা জরিমানা করা হবে।

Check Also

অস্ট্রেলিয়ান দলে লিনের পরিবর্তে হোয়াইট

অনলাইন ডেস্ক: ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের জন্য ইনজুরি আক্রান্ত ক্রিস লিনের পরিবর্তে অস্ট্রেলিয়া দলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *