Thursday , January 18 2018
Home / আইন-আদালত / খালেদা জিয়াকে সাজা দেওয়া সরকারের লক্ষ্য নয় : আইনমন্ত্রী

খালেদা জিয়াকে সাজা দেওয়া সরকারের লক্ষ্য নয় : আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের হওয়া ১৪টি মামলা রাজধানীর বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিশেষ এজলাসে স্থানান্তরের পেছনে অন্য কোনো উদ্দেশ্য নেই বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। সোমবার সচিবালয়ে নিজ কার্যালয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

আনিসুল হক বলেন, উভয় পক্ষের নিরাপত্তার জন্যই ওই আদালতে মামলা স্থানান্তর করা হয়েছে। পুরান ঢাকার জজকোর্ট প্রাঙ্গণ একটি জনবহুল ব্যস্ত এলাকা। সেখানে খালেদা জিয়ার যথাযথ নিরাপত্তা নিশ্চিত করা যায় না। এ কারণেই উভয় পক্ষের কথা চিন্তা করে এ মামলাগুলো আদালতে স্থানান্তর করা হয়েছে। এর পেছনে কোনো রাজনৈতিক উদ্দেশ্য নেই।

মামলা দ্রুত নিষ্পত্তির উদ্দেশেই এই স্থানান্তর কি না জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, ‘মামলা আইন অনুযায়ী তার নিজস্ব গতিতে চলবে। দ্রুত নিষ্পত্তি করা বা দ্রুত খালেদা জিয়াকে সাজা দেওয়া সরকারের লক্ষ্য নয়। ন্যায়বিচার নিশ্চিত করাই সরকারের লক্ষ্য এবং বিচার বিভাগে সরকার কখনো কোনোভাবেই হস্তক্ষেপ করে না।’

এর আগে আইনমন্ত্রী লন্ডনের টাওয়ার হ্যামলেটের স্পিকারের নেতৃত্বে একটি প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে আইনের শাসন, সুবিচার বিষয়ে আলোচনা হয়েছে বলে জানান আইনমন্ত্রী। এ ছাড়া লন্ডনে দুজন মৃত্যুদ-প্রাপ্ত যুদ্ধাপরাধী চৌধুরী মঈনুদ্দীন ও আশরাফুজ্জামানকে ফেরত পাঠানোর বিষয়ে প্রতিনিধিদলটির সহযোগিতা চেয়েছেন বলেও জানান তিনি।

Check Also

পলিন হত্যা মামলার মূল অভিযুক্তকে কেন বরখাস্ত নয়

 শাহীন মোল্লা: ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী শর্মিলা শাহরিন পলিন হত্যা মামলার মূল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *