Wednesday , January 17 2018
Home / মাদারীপুর সংবাদ / ইউপি সদস্য বাল্য বিবাহ দিলেন নিজের মেয়েকে

ইউপি সদস্য বাল্য বিবাহ দিলেন নিজের মেয়েকে

শাহীন মোল্লা: রূপা পড়নে স্কুল ড্রেস আর কাঁধে থাকার কথা রঙিন ব্যাগ। কিন্তু নিজ পিতা ইউপি মেম্বারের কারণে আজ তা রূপার কাছে স্বপ্ন। গত ৫ জানুয়ারি শহরের আল-জাবির হাই স্কুলের অষ্টম শ্রেণির শিক্ষার্থী রূপার বিবাহ দেন পাঁচখোলা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সদস্য নিজ পিতা নাসিরউদ্দিন মাতুব্বর।

যেখানে বাল্যবিবাহ বন্ধের জন্য সরকার অনড়। বাল্যবিবাহ প্রতিরোধের জন্য দীর্ঘদিন যাবত কাজ করে যাচ্ছে বিভিন্ন সংস্থা। এমনকি স্থানীয় জনপ্রতিনিধিরা ভূমিকা রাখেন বাল্যবিবাহ প্রতিরোধে। কিন্তু এবার ইউপি সদস্য হয়েই নিজের মেয়েকে বাল্যবিবাহ দিলেন ইউপি সদস্য।

স্থানীয় সূত্র জানা যায়, সদর উপজেলার পাঁচখোলা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মেম্বার নাসিরউদ্দিন। তার কন্যা রূপা এবছর অষ্টম শ্রেণির ছাত্রী। কিন্তু সেই কন্যাকেই প্রথমে গোপনে বাল্যবিবাহ এবং ৫ জানুয়ারি আনুষ্ঠানিকতা সম্পন্ন করে রূপাকে তুলে দেন তার শ্বশুড় বাড়ি। এসময় শুধু ইউপি মেম্বার নয় আরও  কয়েকজন জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন ৫ জানুয়ারি বিয়ের আনুষ্ঠানিকতায়।

রূপার পিতা ও ইউপি মেম্বার নাসিরউদ্দিন জানান, ভালো ছেলে পাওয়ায় মেয়েকে বিবাহ দিয়েছি। তবে মেয়েকে তার শ্বশুড় আরও ২ বছর পরে তুলে দিব।

বিয়ের আনুষ্ঠানিকতার দিন অর্থাৎ ৫ জানুয়ারি শুক্রবার জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাহমুদা আক্তার কনার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি ঢাকায় আছি। তবে পুলিশ প্রশাসন ও স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ জনপ্রতিনিধির সাথে কথা বলেছি। বিষয়টি আমি দেখছি।

যেখানে জনপ্রতিনিধিরা বাল্যবিবাহ প্রতিরোধে কার্যকরী ভূমিকা রাখার কথা, আর সেই জনপ্রতিনিধিই যদি নিজের কন্যাকেই বাল্যবিবাহ প্রদান করেন তাহলে কিভাবে এ দেশ হতে বাল্যবিবাহ প্রতিরোধ করা যাবে প্রশ্ন সূধিসমাজের।

Check Also

ইউপি চেয়ারম্যান বাড়িতে ডাকাতির ঘটনায় গ্রেফতার ২

শিবচর প্রতিনিধি: শিবচরের দক্ষিণ বহেরাতলা ইউপি চেয়ারম্যানের বাড়িতে ডাকাতির ঘটনায় ঢাকা থেকে ২ ডাকাতকে গ্রেফতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *