Wednesday , January 17 2018
Home / অপরাধ / তানোরে সম্পত্তি জবরদখল করে বাড়ী নির্মাণ

তানোরে সম্পত্তি জবরদখল করে বাড়ী নির্মাণ

তানোর (রাজশাহী) প্রতিনিধি:
রাজশাহীর তানোরে এক প্রভাবশালী ইউপি সদস্যর বিরুদ্ধে হিন্দুর স¤প্রদায়ের ভোগদখলতৃত সম্পত্তি জবরদখল করে রাঁতের আঁধারে বাড়ী নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। গত শনিবার এ ঘটনায় কালিদাস কর্মকার বাদি হয়ে পাঁচন্দর ইউপির সাবেক মেম্বার রফিকসহ ৫ জনের বিরুদ্ধে তানোর থানায় লিখিত অভিযোগ করেছেন। উপজেলার পাঁচন্দর ইউপির কৃষ্ণপুর গ্রামে এই ঘটনা ঘটেছে। এদিকে সম্পত্তি জবরদখল করে বাড়ি নির্মাণের ঘটনায় বিবাদমান দুটি পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। এদিকে থানায় অভিযোগের বিষয়টি জানতে পেরে রফিক বাহিনী কালিদাসের বাড়ি গিয়ে অভিযোগ তুলে নিতে বলেছে নইলে তার ঘরবাড়ি জালিয়ে দিয়ে তাকে এলাকাছাড়া করা হবে বলে হুমকি দিয়ে এসেছে। কালীদাস বলেন, থানায় অভিযোগ করে তিনি এখন পরিবার-পরিজন নিয়ে চরম নিরাপত্তাহীনতায় রয়েছেন।
জানা গেছে, উপজেলার পাঁচন্দর ইউপির কৃষ্ণপুর মৌজার ২৬ নম্বর এসএ খতিয়ানে ৪০১ নম্বর দাগে এক একর ১০ শতাংশ শ্রেণী ভিটা সম্পত্তি রয়েছে। বিগত প্রায় ২০ বছর ধরে শান্তিপূর্ণভাবে ওই সম্পত্তি ভোগ দখল করে আসছেন কালিদাস কর্মকার। কিšত্ত চলতি বছরের ৫ জানুয়ারি শুক্রবার দিবাগত রাতে কৃষ্ণপুর গ্রামের বাসিন্দা ও পাঁচন্দর ইউপির (সাবেক) মেম্বার প্রভাবশালী ইমান আলীর পুত্র রফিকুল ইসলাম তার বাহিনী নিয়ে জোরপূর্বক ওই সম্পত্তি জবরদখল করে বাড়ি নির্মাণ শুরু করেছে। এদিকে খবর পেরে কালিদাস বাধা প্রদান করতে গেলে রফিক বাহিনী তাকে বেধড়ক মারপিট করে হত্যার চেস্টা করেছে।
অভিযোগ কারী কালিদাস কর্মকার বলেন, বিগত প্রায় ২০ বছর ধরে আমি শান্তিপূর্ণভাবে জায়গাটি ভোগদখল করে আসছি এখানে একটি মন্দিরও রয়েছে। কিন্তু কোনো পূর্ব ঘোষণা ও কাগজপত্র ছাড়াই প্রভাবশালী রফিক বাহিনী রাঁতের আঁধারে জোরপূর্বক ওই জায়গায় বাড়ী নির্মাণ শুরু করেছে, আমি নিষেধ করতে গেলে আমাকে বেধড় মারপিট করে এলাকাছাড়া করার হুমকি দিয়েছে। এমনকি আমি আইনের আশ্রয় নিলে বা অভিযোগ করলে আমাকে এলাকাছাড়া করা হবে বলে হুমকি দেয়া হচ্ছে। আমি হিন্দু মানুষ আইনের আশ্রয়ে না গিয়ে তাদের সঙ্গে মারামারি করতে পারব না বলেই বাধ্য হয়ে থানায় অভিযোগ করেছি। তবে অভিযুক্ত সাবেক মেম্বার রফিকুলের মোবাইলে একাধিকবার ফোন দেয়া হলেও রিসিভ করেননি তিনি। এব্যাপারে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল ইসলাম বলেন, অভিযোগ পাওয়া গেছে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে ।

Check Also

মির্জাপুরে কবরস্থান থেকে কঙ্কাল চুরি!

মির্জাপুর টাঙ্গাইল: রাতের আঁধারে টাঙ্গাইলের মির্জাপুরে কবরস্থান থেকে কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। উপজেলার জামুর্কী ইউনিয়নের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *