Wednesday , January 17 2018
Home / রাজনীতি / ছাত্রলীগের সম্মেলন মার্চে

ছাত্রলীগের সম্মেলন মার্চে

ডেস্ক রিপোর্ট : আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান আগামী মার্চে ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন হোক। এজন্য সংগঠনের বর্তমান কমিটিকে সম্মেলনের তারিখ চূড়ান্ত করতে বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার দুপুরে ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে আনন্দ শোভাযাত্রার আগে সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আলোকিত বাংলাদেশ’র প্রতিবেদনুযায়ী ওবায়দুল কাদের বলেন, আপনাদের একটি সুখবর দেব আমি নেত্রীর সঙ্গে কথা বলেছি। মার্চে, অর্থাৎ স্বাধীনতার মাসে ছাত্রলীগের সম্মেলন হোক; এটি নেত্রীর ইচ্ছা। এ সময় তিনি ছাত্রলীগ নেতাদের উদ্দেশ করে বলেন, শিগগিরই ছাত্রলীগের নির্বাহী কমিটির সভা ডেকে সম্মেলনের তারিখ ঘোষণা করুন। সম্মেলনের প্রস্তুতি নিন, মার্চে সম্মেলন।

কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইনের সঞ্চালনায় এবং সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক নেতারা।

সমাবেশ শেষে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলা থেকে শুরু করে শাহবাগ, মৎস্য ভবন, কাকরাইল মোড়, বিজয়নগর, পল্টন মোড়, গুলিস্তান জিরো পয়েন্ট, ২৩, বঙ্গবন্ধু এভিনিউ হয়ে বাংলাদেশ ছাত্রলীগের দলীয় কার্যালয়ে এসে শেষ হয়।

প্রসঙ্গত, ২০১৫ সালের ২৬ জুলাই সম্মেলনে ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক জাকির হোসাইন নেতৃত্বে আসেন। গঠনতন্ত্র অনুযায়ী গত বছরের ২৬ জুলাই এ কমিটির মেয়াদ শেষ হলেও সম্মেলনের আয়োজন এখনও হয়নি।

Check Also

নির্বাচনকালীন সরকারে ‘বিএনপির জায়গা হবে না’: তোফায়েল

নিজস্ব প্রতিবেদক: এই সরকারই ‘নির্বাচনকালীন’ সরকার, এতে বিএনপির জায়গা হবে না বলে মন্তব্য করেছেন, বাণিজ্যমন্ত্রী তোফায়েল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *