Thursday , January 18 2018
Home / আইন-আদালত / মেয়র সাক্কুকে আত্মসমর্পণে হাইকোর্টের নির্দেশ

মেয়র সাক্কুকে আত্মসমর্পণে হাইকোর্টের নির্দেশ

অনলাইন ডেস্ক:

কুমিল্লার সিটি মেয়র মনিরুল হক সাক্কুকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা দুর্নীতির মামলায় বিশেষ আদালতের অব্যাহতির আদেশ কেন অবৈধ হবে না- তা জানতে চেয়ে আজ রুল জারি করেছে হাইকোর্ট। বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ আজ এ আদেশ দেয়।
দুদকের আইনজীবী খুরশিদ আলম খান এ কথা জানান। তিনি বলেন ,এ মামলায় তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। পাশাপাশি বিচারিক আদালতকে সাক্কুকে জামিন দিতে বলা হয়েছে। অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে ২০০৮ সালের ৭ জানুয়ারি সাক্কুর বিরুদ্ধে ঢাকার রমনা থানায় মামলা করেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক শাহীন আরা মমতাজ। গত বছরের ১৮ এপ্রিল মামলার অভিযোগপত্র আমলে নিয়ে সাক্কুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন ঢাকার সিনিয়র স্পেশাল জজ কামরুল হোসেন মোল্লা। এরপর আত্মসমর্পণ করে জামিন নেন সাক্কু।
পরে গত ২২ নভেম্বর অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের মামলা থেকে কুমিল্লা সিটি মেয়র ও বিএনপি নেতা মনিরুল হক সাক্কুকে অব্যাহতি দেন ঢাকার আট নম্বর বিশেষ জজ আদালত। বিচারক শামীম আহম্মদ এ আদেশ দেন। এরপর উভয়পক্ষের শুনানি শেষে আদালত সাক্কুকে মামলা থেকে অব্যাহতি দেন।
বিচারিক আদালতের সেই আদেশের বিরুদ্ধে দুদকের এক আবেদনের প্রেক্ষিতে আজ হাইকোর্ট রুল জারিসহ সাক্কুকে আত্মসমর্পণের নির্দেশ দেন।

Check Also

পলিন হত্যা মামলার মূল অভিযুক্তকে কেন বরখাস্ত নয়

 শাহীন মোল্লা: ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী শর্মিলা শাহরিন পলিন হত্যা মামলার মূল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *