Wednesday , January 17 2018
Home / বাংলাদেশ / সকলের জন্য শিক্ষার সুযোগ সৃষ্টি করা জাতীয় কর্তব্য: আইনমন্ত্রী

সকলের জন্য শিক্ষার সুযোগ সৃষ্টি করা জাতীয় কর্তব্য: আইনমন্ত্রী

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, সকলের জন্য শিক্ষার সুযোগ সৃষ্টি করা জাতীয় কর্তব্য। সরকারের একার পক্ষে এই বিশাল দায়িত্ব পালন করা দুরূহ ব্যাপার একথা উল্লেখ করে তিনি বলেন, সেজন্য সরকারের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠান এমনকি ব্যক্তি বিশেষকে এগিয়ে আসতে হবে।
আজ রবিবার রাজধানীর মিরপুরে ডাচ্-বাংলা ব্যাংকের অর্থায়নে স্নাতক পর্যায়ে অধ্যয়নরত ৩ হাজার ১৯ জন শিক্ষার্থীকে বৃত্তিপ্রদান উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তৃতাকালে এ কথা বলেন। অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।
আনিসুল হক উল্লেখ করেন, সমাজের ধনাঢ্য ব্যক্তিরা শিক্ষার প্রসারে সহযোগিতা করলে একদিকে সরকারের হাত আরও শক্তিশালী হবে অন্যদিকে ২০৪১ সালের আগেই বাংলাদেশ একটি উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হবে। আর উন্নয়নের ক্ষেত্রে বাংলাদেশ হবে বিশ্বে অনুকরণীয় একটি রাষ্ট্র।
ডাচ্-বাংলা ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সায়েম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, ডাচ্-বাংলা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আবুল কাশেম মো. শিরিন প্রমুখ বক্তৃতা করেন। ব্যাংকটির প্রতিষ্ঠাতা ও ডাচ্-বাংলা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান এম সাহাবুদ্দিন আহমেদও এসময় উপস্থিত ছিলেন।
আনিসুল হক বলেন, আজকের ছাত্র-ছাত্রীরাই আগামী দিনে দেশ পরিচালনা করবে, অর্থনৈতিক প্রবৃদ্ধির চালিকাশক্তি হিসেবেও কাজ করবে। তাদের মেধা বিকাশে সঠিক যত্ন নেওয়া সংশ্লিষ্ট সকলের নৈতিক দায়িত্ব। তিনি বলেন, ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনার সরকার সবসময় চেষ্টা চালিয়ে যাচ্ছে। ছাত্র-ছাত্রীদের বৃত্তি দিয়ে ডাচ্-বাংলা ব্যাংক সরকারের এ চেষ্টায় সহযোগিতা করছে। বাসস।

Check Also

শিক্ষার্থীদের খুলি উড়িয়ে দেওয়ার হুমকি

নিজস্ব প্রতিবেদক: বছর বছর বেতন বৃদ্ধি বন্ধসহ আট দফা দাবিতে আন্দোলনে নামা বেসরকারি এম এইচ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *