Monday , December 18 2017
Home / বাংলাদেশ / গ্রিন সিটি যিনি বাস্তবায়ন করতে পারবেন তাকে মনোনয়ন’

গ্রিন সিটি যিনি বাস্তবায়ন করতে পারবেন তাকে মনোনয়ন’

সচিবালয় প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে (ডিএনসিসি) জয়ী হওয়ার যোগ্য প্রার্থীর কথা ভাবছি। সদ্য প্রয়াত মেয়র আনিসুল হকের স্বপ্ন আধুনিক ঢাকা ও গ্রিন সিটি যিনি বাস্তবায়ন করতে পারবেন তাকে মনোনয়ন দেওয়া হবে।

বুধবার দুপুরে সচিবালয়ে যোগাযোগ মন্ত্রণালয়ের সভাকক্ষে ডিএনসিসি নির্বাচনে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী সম্পর্কে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, ডিএনসিসি নির্বাচনে আমরা চমকের কথা ভাবছি না। আমরা উইনিবল (জয় হওয়ার যোগ্য) প্রার্থীর কথা ভাবছি। এর মধ্যে রাজনৈতিক নেতা ও আওয়ামী মনোভাবাসম্পন্ন ও বঙ্গবন্ধুর আদর্শের লোক এমন কয়েকজনকে নিয়েও আমরা চিন্তা করছি। এ বিষয়ে চূড়ান্ত না হলে কিছু বলা যাবে না। তবে সদ্য প্রয়াত মেয়র আনিসুল হকের স্বপ্ন আধুনিক ঢাকা ও গ্রিন সিটি যিনি বাস্তবায়ন করতে পারবেন তাকে মনোনয়ন দেওয়া হবে।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, তারা (বিএনপি) বলছে একটা লোকের মৃত্যুর পরপরই নির্বাচন করতে যাচ্ছে সরকার। নির্বাচন তো আইন অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে হতে হবে। তারা (বিএনপি) হয়তো প্রস্তুত নয়। এজন্য এ কথা বলছে। গত ৫ জানুয়ারির নির্বাচনে তারা (বিএনপি) আসেনি, নির্বাচন তো থেমে থাকেনি। এ নির্বাচনে না আসলেও থেমে থাকবে না।

ওবায়দুল কাদের বলেন, স্থানীয় সরকারের নির্বাচন আইন আছে। নির্বাচন কমিশন (ইসি) সে আইন অনুযায়ী ৯০দিনের মধ্যেই নির্বাচন করবে। বাইরে যাওয়ার সুযোগ নেই।

আনিসুল হকের পরিবারের কোনো সদস্যকে কী ডিএনসিসির মেয়র প্রার্থী করা হবে-এমন প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, প্রয়াত আনিসুল হকের পরিবার এখন শোকে ভাসছে। তাদের এ বিষয়ে টেনে আনবেন না। নির্বাচনের শিডিউল ঘোষণার পর বিষয়টি দেখা যাবে। আমরা পরিবার হিসেবে কাউকে প্রার্থী দেবো না। আমরা বিজয়ী হতে পারবেন এমন লোককেই মনোনয়ন দেবো।

Check Also

নাসিরনগরে মন্ত্রী ছায়েদুল হকের জানাজা অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: সদ্য প্রয়াত মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হকের দ্বিতীয় নামাজে জানাজা ব্রাহ্মণবাড়িয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *