Monday , December 18 2017
Home / তদন্ত প্রতিবেদন / ঢাকা কাস্টমস হাউজে পাসওয়ার্ড জালিয়াতি

ঢাকা কাস্টমস হাউজে পাসওয়ার্ড জালিয়াতি

ক্রাইম এক্সপ্রেস: ঢাকা কাস্টমস হাউজে পাসওয়ার্ড জালিয়াতির ঘটনায় প্রাথমিকভাবে দোষী সাব্যস্ত হওয়ায় কুরিয়ার শুল্কায়নে কর্মরত রাজস্ব কর্মকর্তা আব্দুল হালিম এবং এমএলএলএসএস শাহাদতকে প্রত্যাহার করা হয়েছে। রাজস্ব কর্মকর্তা পাসওয়ার্ড সিজ করেছে কাস্টমস কর্তৃপক্ষ।

সোমবার ঢাকা কাস্টমস হাউজ কর্তৃপক্ষের এক দাপ্তরিক চিঠিতে এ প্রশাসনিক ব্যবস্থা নেয়া হয়েছে।

ঘটনার সত্যতা স্বীকার করে রাজস্ব কর্মকর্তা আব্দুল হালিম জানান, আমাকে আমার দায়িত্ব থেকে প্রত্যাহার করে আমার নিয়ন্ত্রিত পাসওয়ার্ড সিজ করেছে কর্তৃপক্ষ। তিনি আরো জানান, আমাকে সদর দপ্তরে নিয়ে আসা হয়েছে।

উল্লেখ্য, ‘ ঢাকা কাস্টমস হাউজে পাসওয়ার্ড জালিয়াতি করে ভ্যাট ফাকি’ শিরোনামে ‘আমাদের সময়ডটকম’ এবং ‘আমাদের অর্থনীতি’ পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। উক্ত সংবাদ প্রকাশের পর জাতীয় রাজস্ব বোর্ডের নির্দেশে ঢাকা কাস্টমস হাউজ কর্তৃপক্ষ দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে। ডিসি এয়ারফ্রেইট এবং এসি প্রিভেনটিভ আলাদা আলাদাভাবে পাসওয়ার্ড জালিয়াতির বিষয়টি তদন্ত করছেন বলে জানা গেছে। পাসওয়ার্ড জালিয়াতি করে মরিয়ম এন্টারপ্রাইজ নামের এক সিএন্ডএফ প্রতিষ্ঠানসহ একাধিক সিএন্ডএফ প্রতিষ্ঠানকে সুযোগ-সুবিধা দেয়া হয়ে থাকে বলে এয়ারফ্রেইটে কর্মরত সাধারন সিএন্ডএফ ব্যসায়ীরা অভিযোগ করেছেন। গত সোমবারও মরিয়ম এন্টারপ্রাইজ এই পদ্ধতিতে ২ হাজার পেপারস সো করে পন্য ডেলিভারি দিয়েছে বলে ব্যবসায়ীরা জানান। যা তদন্ত করলেই বের হয়ে আসবে বলেও ব্যবসায়ীরা দাবি করেন।

Check Also

জোর যার মুল্লুক তার

 নিজস্ব প্রতিবেদক: ত্রুটিপূর্ণ পয়ঃনিষ্কাশন, উন্মুক্ত স্থানে আবর্জনার স্তূপ এবং যেখানে-সেখানে অবৈধ স্থাপনা- সব মিলিয়ে ঢাকা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *